পাকিস্তানের টি টোয়েন্টি দল গঠণ

করোনা সঙ্কট কাটিয়ে ইংল্যান্ডের মাটিতে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজের পর পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টেস্ট সিরিজ খেলছে স্বাগতিক ইংল্যান্ড। এর পরপরই সফরকারি পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। সিরিজে সাদা পোশাকে সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তানের। সিরিজ বাঁচাতে সাউথাম্পটনে লড়ছেন আজহার-বাবররা। এরই মধ্যে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তিন ম্যাচ সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করে পিসিবি।

সর্বশেষ সিরিজের দল থেকে এবার বেশ কয়েকটি পরিবর্তন এনেছে পাকিস্তান। পাকিস্তানের টি-টোয়েন্টি দলে প্রথম ডাক পেয়েছেন নাসিম শাহ ও ব্যাটসম্যান হায়দার আলী। এ ছাড়া দলে ফিরেছেন সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও ফখর জামান। সর্বশেষ দল থেকে বাদ পড়েছেন আহসান আলী, আহমাদ বাট, মোহাম্মদ মুসা ও উসমান কাদির।

আগামী ২৮ আগস্ট ম্যানচেস্টারে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। একই মাঠে পরের দুই ম্যাচ হবে ৩০ আগস্ট ও ১ সেপ্টেম্বর।

পাকিস্তান টি-টোয়েন্টি দল : বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আমির, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক ও ওয়াহাব রিয়াজ।