পিএসএলের ড্রাফটে বাংলাদেশের একমাত্র:মোস্তাফিজ

বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্লেয়ার্স ড্রাফটে আছেন পেসার মোস্তাফিজুর রহমান। পিএসএলের ষষ্ঠ আসরে মোস্তাফিজ আছেন প্লাটিনাম ক্যাটাগরিতে। এই ক্যাটাগরিতে আছেন তারকা সব ক্রিকেটার। রয়েছেন ক্রিস গেইল, ক্রিস লিন, রশিদ খান।

বিদেশি খেলোয়াড়দের এই ক্যাটাগরিতে আছেন মোট ২৫ ক্রিকেটার। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগামী ১০ জানুয়ারি লাহোরে হতে যাওয়া ড্রাফট থেকে খেলোয়াড় বেছে নেবে পিএসএলের ছয় ফ্র্যাঞ্চাইজি।

পিএসএলে এর আগেও খেলেছেন মোস্তাফিজ। ২০১৮ সালে তার দল ছিল লাহোর কালান্দার্স। এবার দল পেলেও খেলতে পারবেন কি না, তা নিয়ে আছে ঢের সংশয়। ফেব্রুয়ারি-মার্চে হবে পিএসএল। অন্যদিকে মার্চে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল। জাতীয় দলের ব্যস্ততার উপর নির্ভর করছে কাটার মাস্টারের খেলা।

পিএসএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মোস্তাফিজ। অথচ এই আসরের ড্রাফটে সর্বোচ্চ সাত ক্রিকেটার রয়েছেন দক্ষিণ আফ্রিকার। ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের আছেন পাঁচজন করে। শ্রীলঙ্কা ও আফগানিস্তানের দুজন করে। অস্ট্রেলিয়া ও নেপাল থেকে একজন করে।