সৌন্দর্য চর্চার গোপন রহস্য

সুন্দর দেখতে মেয়েরা কত চেষ্টাই না করে থাকেন। কিন্তু, এমন কিছু টোটকা আছে যাতে খুব সহজেই বহু সমস্যার সমাধান হয়ে যায়।

আর পাওয়া যেতে পারে সৌন্দর্যের ‘ফাইনেস্ট টাচ’। সৌন্দর্য চর্চার এমন সব গোপন রহস্য যা আগে হয়তো আপনি জানতেন না। এরকমই ১৩টি টোটকা রইল আপনার জন্য।
এক.

নেলপলিশ পরার আগে নখে ভেসিলিন মাখিয়ে নিন। এতে নেলপালিশ সুন্দর করে বসবে শুধু নয় অসাধারণ ফিনিশিংও পাবেন। খুব সহজেই নেলপালিশ তুলতে পারবেন।
দুই.

মাথার লম্বা চুলের গোড়াগুলি ভোঁতা হয়ে গুটিয়ে যাচ্ছে? কাঁচি দিয়ে গোড়াগুলি কেটে দিন।

তিন.
লিপস্টিকের মাথা ভেঙে গেছে। পিছনের অংশটাকে একটু তাপ দিয়ে গলিয়ে নিন। এরপর ভেঙে যাওয়া সামনের অংশ পিছনের তাপ থাকা অংশের সঙ্গে জুড়ে দিন। এরপর ঘণ্টাখানেকের জন্য রেফ্রিজারেটরে রেখে দিন।

চার.
টাইট করে রাবার ব্যান্ড বেঁধে চুলের বাকি অংশ ঝুলিয়ে দিতে চান। তাহলে রাবার ব্যান্ডের মধ্যে ববি পিন ঢুকিয়ে দিন। চুলের গোছা ঝরনার মতো দেখাবে।
পাঁচ.

তাড়াতাড়ি নেলপলিশ শুকোতে চান। বরফ দেওয়া ঠান্ডা জলে নেলপলিশ করা আঙুলগুলি কিছুক্ষণের জন্য ডুবিয়ে রাখুন।

ছয়.
শরীরের অবাঞ্চিত লোম চটজলদি দূর করতে ব্লেড-রেজার দিয়ে শেভ করুন।

সাত.
আপনার কাট-খোট্টা আই পেনসিলে ‘জেল’ এফেক্ট আনতে চান? পেনসিলের ডগাটা একটু আগুনে পুড়িয়ে নিন।

আট.
আইলাইনারের ‘কার্ভ’ ঠিক রাখতে চামচে ব্যবহার করুন। চোখের পাতায় চামচেটাকে চেপে ধরুন। এরপর আইলাইনার দিয়ে চোখের পাতায় বুলিয়ে নিন।

নয়.
হাতের ‘পার্লস পয়েন্টে’ পারফিউম দেওয়ার আগে সেখানে একটু ভেসেলিন লাগিয়ে নিন। সুগন্ধ অনেকক্ষণ ধরে থাকবে।

দশ.
শোয়ার জন্য মাথার চুল লম্বাটে এবং চাপা দেখাচ্ছে, তাহলে শুতে যাওয়ার আগে চুলটাকে ছোট্ট করে ঘাড়ের কাছে হাতের মধ্যে পেঁচিয়ে নিন, এরপর চুলের ওই স্থানে লম্বা করে ‘হেয়ারপিন’ গুঁজে দিন।

এগার.
চুলে ঢেউ খেলানো লুক চান। আগে চুলের দুই গোছাকে একে অপেরর সঙ্গে পেঁচিয়ে নিন। এরপর ওই বিনুনিকে ‘স্ট্রেটনারে হিট দিন। পরে চুলের বিনুনি খুঁলে ফেলুন। পেয়ে যাবেন ঢেউ খেলানো লুক।

বার.
দাঁতে উজ্জ্বল সাদা লুক চান। ব্রাশ করার আগে দাঁতে স্ট্রবেরি ঘষে নিন।
তের.

গোড়ালির ফাঁটা দূর করতে হালকা গরম জলে একটু লিস্টারিন, ভিনিগার ঢেলে নিন। এরপর ১০ থেকে ১৫ মিনিট জলে গোড়ালি ডুবিয়ে রাখুন। দিন কয়েক ধরে এই পদ্ধতী অনুসরণ করুন। দেখবেন গোড়ালির ফাঁটা দূর হয়ে যাবে।